সিঙ্গাপুরে চিকিৎসাধীন জাতীয় সংসদ সদস্য ও অভিনেতা ফারুকের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন তার ছেলে শরৎ। রোববার তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে শরৎ বলেন, ‘আব্বু এখন আগের যে কোনো সময়ের চেয়ে ভালো আছেন। চোখ মেলে তাকাচ্ছেন, কথা বলছেন, সবার খোঁজখবর নিচ্ছেন। দেশের অনেকের খবর জানতে চাইছেন। চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনো কিছুই করতে দিচ্ছি না আমরা। ডাক্তার বলেছেন, আব্বু সুস্থতার দিকেই যাচ্ছেন। এ অবস্থায় তার জন্য সবার দোয়া চাই আমি। তিনি যেন সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসতে পারেন।’ গত বছর থেকেই শারীরিকভাবে অসুস্থ ফারুক। তার শারীরিক অবস্থা কখনো ভালো, আবার কখনো খারাপ হচ্ছে। এ ছাড়া করোনাভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন তিনি। চলতি বছরের শুরুর দিকে অল্প সময় ভালো ছিলেন এ চিত্রনায়ক। এরপর ফেব্রুয়ারির শেষ দিকে আবারও শারীরিক অবস্থা খারাপ হয়। তাই চিকিৎসকের পরামর্শে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন গত ৩ মার্চ। সেখানে চিকিৎসার শুরুর প্রথমদিকে তার অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়েছিল।

কিন্তু গত তিন সপ্তাহ ধরে ধীরে ধীরে তার অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। এদিকে ফারুকের অবর্তমানে তার ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন ছেলে শরৎ ও মেয়ে তুলসী।